বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫৮

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
প্রতারকরা দ্বিতীয়বার সুযোগ পান যে কারণে

প্রতারকরা দ্বিতীয়বার সুযোগ পান যে কারণে

dynamic-sidebar

খুব কাছের বন্ধু, স্বামী কিংবা প্রেমিক/প্রেমিকা যে কারও কাছ থেকেই প্রতারিত হওয়াটা খুবই কষ্টের। কেউ কেউ এ কষ্টের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারেন। তবে অনেকেই আছেন যারা কষ্ট সহ্য করতে না পেরে সারাজীবন একা থাকার সিদ্ধান্ত নেন। কেউবা আবার আত্মহত্যার পথই বেঁচে নেন। বেশিরভাগ সময় দেখা যায়, কাছের মানুষ তথা প্রিয়জন খুব বাজেভাবে বিশ্বাস ভেঙেছে- এটা জানার পরও মানুষ তার সঙ্গীকে ছাড়তে চাননা। বিষয়টি অদ্ভূত হলেও বাস্তবে এটাই সত্যি। কম-বেশি প্রায় সকলেই তাদের সঙ্গীকে ভালো হওয়ার দ্বিতীয় একটা সুযোগ দেওয়ার ইচ্ছা পোষণ করেন। একজন প্রতারক সঙ্গীর সঙ্গে কেন মানুষ তাদের সম্পর্ক টিকিয়ে রাখতে চান এর কারণ খুঁজেছেন বিশেষজ্ঞরাও। বেশ কয়েকজনের সঙ্গে কথা বলে তারা এর বিভিন্ন কারণ উদঘাটনের চেষ্টা করেছেন।

এক্ষেত্রে বিশেষজ্ঞরা প্রতারক সঙ্গীর সঙ্গে সম্পর্ক টিকিয়ে রাখার সাত কারণ খুঁজে পেয়েছেন। এগুলো নিম্নরুপ-

বাচ্চাদের জন্য আপোস করছি

বিয়ের ১৪ বছর পরও আমার স্বামী আমার সঙ্গে প্রতারণা করেছে। কিন্তু আমাদের দুটো সন্তান আছে। তাদের স্বাভাবিকভাবে বড় করে তোলার জন্য বিষয়টা জানার পরও স্বামীর সঙ্গে সম্পর্ক টিকিয়ে রেখেছি। আসলে নিজের অবস্থানে থেকে নৈতিকতার উপর আপোস করছি বলেই আমি এমনটি করছি।

আত্মনির্ভরশীল না হওয়া

আমাদের একটা বাচ্চা আছে এবং আমাদের পরিবারে স্বামীই একমাত্র উপার্জনশীল ব্যক্তি। কাজেই আমি যদি তাকে ছেড়ে চলে যাই তাহলে আমার জন্য বেঁচে থাকাটা কঠিন হয়ে পড়বে। তাই প্রতারিত হওয়ার খবর জানার পর আমি এখন আত্মনির্ভরশীল হওয়ার চেষ্টা করছি। শিগগির একটি চাকুরি পেলেই তাকে ছেড়ে চলে যাব।

সম্পর্কটা এবার মজবুত হবে

সময়ের সঙ্গে সঙ্গে কখনও কখনও মানুষ বদলে যায়। তখন তারা প্রতারণা করতেই পারে। এটা গ্রহণযোগ্য। তবে এটাও সত্যি, আমি তাকে ছাড়া থাকার কথা ভাবতেই পারিনা। আমি জানি একদিন ঠিক সে তার ভুল বুঝতে পারবে। তখন সে নিজে থেকেই আবার আমার কাছে ফিরে আসবে। এতে পরবর্তীতে আমাদের সম্পর্কটা আরও বেশি মজবুত হবে।

ভুলের জন্য অনুতপ্ত

চার বছর আমার সঙ্গে লিভ-ইন সম্পর্কের পর সঙ্গী আমার সঙ্গে প্রতারণা করেছে। অন্য দম্পতিদের মধ্যে আমাদের মধ্যেও কিছু সমস্যা ছিল। কিন্তু এর জন্য সে আমার কাছে ক্ষমা চেয়েছে। আমি তাকে আরেকটা সুযোগ দিতে চাই। সামনের মাসে আমরা সম্পর্কটাকে আরও এগিয়ে নিতে চাই। বিবাহবন্ধনে আবদ্ধ হতে চাই।

তাকে ছাড়তে পারছি না

ভালোবাসা অন্ধ। আমি আমার সঙ্গীর প্রতি এতটাই আকৃষ্ট যে, তার অন্য একজন গার্লফ্রেন্ড আছে এটা জানার পরও তাকে ছাড়তে পারছি না। সে বারবার আমাকে ধোঁকা দিয়েছে এবং বারবার ক্ষমা চেয়েছে। আর আমিও তাকে গ্রহণ করেছি। আসলে তাকে ছাড়া থাকার কথা ভাবতেই পারিনা। তবে এটা ঠিক, সে ফিরে আসায় তার সঙ্গে আমার থাকার সিদ্ধান্তটা জীবনের সবচেয়ে বাজে সিদ্ধান্ত ছিল।

ভালোবাসা মানুষকে বদলে দেয়

আমি আমার সঙ্গীর সঙ্গে গভীর সম্পর্কে জড়িয়ে আছি। তার সঙ্গে থাকার জন্য আমি সবকিছুই করতে পারি। আমরা এখনও একসঙ্গে আছি। তাকে আমি অনেক বিশ্বাস করি। আর তার সম্পর্কে এই ধারণার কারণে সে প্রতিনিয়ত আমার সঙ্গে প্রতারণা করছে। এখন আমি মানসিক শান্তি হারিয়ে ফেলেছি, তারপরও তাকে ছাড়তে পারছি না। ভালোবাসা আসলে মানুষকে এভাবেই বদলে দেয়। যার কারণে সত্যটা জানার পরও মানুষ তার সঙ্গীকে দ্বিতীয়বার সুযোগ দেওয়ার ইচ্ছা পোষণ করে।

প্রতিশোধ নিতে চাই আমি নিশ্চিত, সে যার সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়েছে সে অবশ্যই একদিন তাকে ধোঁকা দেবে। তাইতো বিষয়টা জানার পরও আমি আট মাস ধরে চুপ করে আছি। আমি সেদিনের অপেক্ষায় আছি যেদিন সে আবার আমার কাছে ফিরে এসে ক্ষমা চাইবে। আর যখনই সে আসবে আমিও তার মতো করে হৃদয়টাকে খান খান করে দেব। আর সেদিনই হবে আমার সবচেয়ে বড় প্রতিশোধ।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া।

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net